• chanakyabangla

অবসর নিলেন অলিম্পিকে দেশের হয়ে পদকজয়ী ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু?‌


অবসর নিলেন অলিম্পিকে দেশের হয়ে পদকজয়ী ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু?‌ সোমবার তাঁর ইনস্টাগ্রাম এবং টুইটারের পোস্ট ঘিরে কিন্তু সেরকম জল্পনাই ছড়াল। যেখানে সিন্ধু লেখেন, ‘‌ডেনমার্ক ওপেনই শেষ। এবার আমি অবসর নিচ্ছি’। আর এই পোস্টটি দেখেই রীতিমতো গুঞ্জন শুরু হয়। হইচই পড়ে যায় সোশ্যাল মিডিয়াতেও। তবে গোটা পোস্টটি পড়লেই ঠিক কী থেকে তিনি অবসর নিতে চাইছেন, তা স্পষ্ট হয়।

করোনা আবহে দীর্ঘদিন বন্ধ ছিল খেলার দুনিয়া। নিউ নর্মালেও খেলাধুলার জগৎ পুরোপুরি নর্মাল হয়নি। এখনও গৃহবন্দি অ্যাথলিটরা। ক্রিকেট–ফুটবল শুরু হলেও তা হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে। এই পরিস্থিতিতে মহামারীর কথা মাথায় রেখেই ডেনমার্ক ওপেন থেকে সরে দাঁড়িয়েছিলেন পিভি সিন্ধু। আর সে কারণেই এই টুর্নামেন্টের কথা উল্লেখ করেন নিজের পোস্টে।

এদিনের পোস্টে তিনি প্রথমে অবসরের কথা লিখলেও পরে আসল চমক ছিল। বেশ বড়সড় ওই লেখায় করোনা মহামারীর সময় নিজের মানসিক অবস্থার কথা, তার সঙ্গে লড়াইয়ের কথাই ব্যক্ত করেছেন সিন্ধু। আর শেষে জানান বর্তমান মানসিক অশান্তি এবং নেতিবাচক চিন্তা থেকেই অবসর নিচ্ছেন তিনি। পাশাপাশি এটাও জানাতে ভোলেননি ডেনমার্ক ওপেনে না খেললেও এশিয়া ওপেন ব্যাডমিন্টনে কোর্টে নামবেন। আর নিজের সেরাটা দেবেন। এরপরই কার্যত হাঁফ ছেড়ে বাঁচেন সিন্ধুর ভক্তরা। অনেকেই আবার পাল্টা মন্তব্য করে সেকথা জানানও। কেউ কেউ আবার তাঁকে সমর্থন করার কথাও বলেন।