• chanakyabangla

ইন্ডিয়ান রেলপথ উৎসব মরসুমের জন্য প্রস্তুত, মহিলা সুরক্ষা উদ্যোগ 'মেরি সাহেলি' চালু করেছে


ইন্ডিয়ান রেলপথ উৎসব মরসুমের জন্য প্রস্তুত, মহিলা সুরক্ষা উদ্যোগ 'মেরি সাহেলি' চালু করেছে

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:রেল কর্মকর্তাদের আগামী উত্সব মৌসুমের জন্য প্রস্তুত হতে বলা হয়েছে যা সাধারণত জাতীয় পরিবহনের জন্য খুব ব্যস্ত।

ভারতীয় রেলপথ উচ্চ-ফুটফুট উত্সব মরসুমে মহিলাদের সুরক্ষা প্রচারের লক্ষ্যে একটি নতুন উদ্যোগ নিয়েছে। কর্মকর্তাদের পোকা মৌসুমে কোভিড -১৯ সুরক্ষা প্রোটোকল এবং গাইডলাইন প্রয়োগ এবং মেনে চলার এবং যাত্রীদের সচেতনতামূলক প্রচার চালুর বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

"আসন্ন উত্সব মরসুমে রেলওয়ে স্টেশন এবং ট্রেনগুলি ফুটপাতের বহুগুণ বৃদ্ধি পাবে। কার্যকরভাবে বৃদ্ধি পাদদেশ দ্বারা উত্থিত চ্যালেঞ্জগুলির মুখোমুখি হওয়ার জন্য, বিশেষত মহামারী চলাকালীন যেখানে COVID প্রোটোকলকে কঠোরভাবে প্রয়োগ করাও প্রয়োজন," রেলপথ মন্ত্রক এক জানিয়েছে বিবৃতি।

এতে বলা হয়েছে, রেলস্টেশনগুলি এবং ট্রেনগুলিতে করোনভাইরাস ছড়িয়ে পড়া রোধ করতে রেলওয়ে প্রশাসন প্রদত্ত গাইডলাইন সম্পর্কে মাঠ গঠনে ভ্রমণ যাত্রীদের মধ্যে নিবিড় সচেতনতা প্রচার চালুর জন্য বলা হয়েছিল। তারা COVID প্রোটোকল কঠোরভাবে প্রয়োগ করতে বলা হয়েছিল, এটি যোগ করা হয়েছে।

উৎসবের মরসুমে স্টেশন ও ট্রেনগুলির পাদদেশ বৃদ্ধি পাওয়ায় মহিলা যাত্রীদের নিরাপত্তা ও সুরক্ষার জন্য সমস্ত অঞ্চল জুড়ে একটি কেন্দ্রিক উদ্যোগ চালু করা হয়েছিল।

ট্রেনে যাতায়াত করা মহিলা যাত্রীদের উন্নত সুরক্ষা ও সুরক্ষার জন্য একটি নতুন উদ্যোগ "মেরি সাহেলি" চালু করা হয়েছিল। রেলপথ মন্ত্রক বলেছে যে এই উদ্যোগটি "ভদ্রমহিলা যাত্রীদের মধ্যে সুরক্ষা বোধ জাগিয়ে তোলা এবং লেডি যাত্রীদের দ্বারা দেখা বা দেখা সুরক্ষা-সংক্রান্ত যে কোনও ইস্যুতে কার্যকরভাবে সাড়া দেওয়া"।

এটি অনুভূত হয়েছিল যে মানব পাচারের সাথে জড়িত অপরাধীরা উত্সব মৌসুমে ভিড়ের সুযোগ গ্রহণ করে নারী এবং শিশুদের পাচারে লিপ্ত হওয়ার চেষ্টা করতে পারে কারণ তারা এই অপরাধের পক্ষে সবচেয়ে ঝুঁকিপূর্ণ। আসন্ন উত্সব মরসুমে মানব পাচারের বিপর্যয় রোধে কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়েছিল। সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে পাচারকারীদের সনাক্ত ও গ্রেপ্তারের জন্য একটি স্থিতিশীল এবং একযোগে অভিযান চালানো হবে, ”মন্ত্রণালয় জানিয়েছে।

ফিল্ড ফর্মেশনগুলি সংরক্ষিত রেলওয়ের টিকিটগুলি কোণঠাসা করে প্রিমিয়ামে অভাবী যাত্রীদের কাছে বিক্রি করার বিরুদ্ধে তাদের অভিযান চালিয়ে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।