• chanakyabangla

উঠো বিহারী, করো তৈয়ারি/ বিহার বদলাভ হোগা.


উঠো বিহারী, করো তৈয়ারি/ বিহার বদলাভ হোগা...

ট্যুইটারে কবিতার মাধ্যমে নির্বাচনী প্রচার শুরু জেলবন্দি লালুর

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

জেলবন্দি তো ক্যায়া, সোশ্যাল মিডিয়া হ্যায় না! সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেই কবিতার মাধ্যমে নির্বাচনী প্রচার শুরু করে দিলেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব ওরফে বিহারবাসীর প্রিয় লালুজি। শুধু তাই নয়, নীতীশ কুমার সহ এনডিএ জোটকে ধরাশায়ী করার ব্যাপারে আশাবাদী প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাবি, এবারের ভোটে পরিবর্তন আসবে বিহারে।

বর্তমানে রাঁচির জেলে বন্দি রাষ্ট্রীয় জনতা দলের সভাপতি লালুপ্রসাদ যাদব। তাই শুক্রবার বিহার নির্বাচনের দিন ঘোষণা হতেই ট্যুইটারে পাঁচ লাইনের একটি কবিতা পোস্ট করে লালুজি বাজিয়ে দিলেন ভোটের দামামা। কবিতাটিতে বিহারবাসীর উদ্দেশ্যে তিনি লিখেছেন, ‘উঠো বিহারী, করো তৈয়ারি/ জনতা কা শাসন আব কি বারি/ বিহার বদলাভ হোগা/ আফসার রাজ খতম হোগা/ আব জনতা কা রাজ হোগা।’

মূলত মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নেতৃত্বে যে সরকার চলছে তা সরিয়ে ‘জনতার সরকার’ প্রতিষ্ঠার স্লোগান তুলে বর্তমান সরকারকে ‘অমানবিক’ বলতে চেয়েছেন অভিজ্ঞ রাজনীতিক। লালুর জনপ্রিয়তার কাছে তাঁর জেলবন্দি থাকাটা কোনও প্রভাব ফেলে না। এর আগে জেলবন্দি থাকাকালেও ভোটে জিতেছিলেন। তাই হয়ত এবার সোশ্যাল মিডিয়াকে আশ্রয় করে আগামী কয়েক সপ্তাহ এভাবেই ভোটের প্রচারের পাশাপাশি দলকে উজ্জীবিত করে যাবেন তিনি।

উল্লেখ্য, এবারের নির্বাচনে নীতীশ কুমারের প্রতিপক্ষ তথা আরজেডির প্রচারের মুখ করে নেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ‘তরুণ তুর্কি’ লালু-পুত্র তেজস্বী যাদবকে। জেলের ভিতর থেকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচার চালিয়ে লালু ফের দল ও ছেলেকে জয়ের মুখ দেখাতে পারেন কিনা এখন সেটাই দেখার!