• চাণক্য বাংলা

এবার করোনায় আক্রান্ত বিশ্বের দ্রুততম মানুষ

চাণক্য বাংলা নিউজ ডেস্ক



কিংস্টন: করোনায় আক্রান্ত জামাইকার কিংবদন্তি স্প্রিন্টার ইউসেইন বোল্ট। তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে বলে সোমবার সেদেশের সংবাদমাধ্যম জানিয়েছে। সম্প্রতি, বোল্ট যে কোভিড-১৯ পজিটিভ এমন জল্পনা ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। তবে তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

যে কারণে তিনি নিজেকে সেল্ফ-আইসোলেশনে রেখেছেন বলে সেদেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে।

কয়েকদিন আগে অলিম্পিকে এই স্বর্ণজয়ী দৌড়বিদ তাঁর মাইক্রো ব্লগিং সাইটে একটি ভিডিয়ো পোস্ট করেন। সেখানে তিনি বলেন, ‘সোশ্যাল মিডিয়া বলছে, আমি করোনায় আক্রান্ত। শনিবার পরীক্ষা করেছি। শারীরিকভাবে সুস্থ রয়েছি। করোনার কোনও লক্ষণ নেই। তবুও একজন দায়িত্বশীল মানুষ হিসেবে এ সময়ে আমার বন্ধুদের থেকে দূরে, নিভৃতবাসে থাকা উচিত। সেটাই করছি।’

উল্লেখ্য, গত শনিবার ছিল বোল্টের ৩৪তম জন্মদিন। সেই উপলক্ষ্যে তিনি একটি ঘরোয়া পার্টির আয়োজন করেছিলেন। ক্রিস গেল, ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলার রাহিম স্টার্লিংয়ের মতো তারকারা সেই পার্টিতে উপস্থিত ছিলেন বলে জানা যায়। বোল্ট সেই পার্টির ভিডিও তাঁর সোশ্যাল মিডিয়ার পেজেও পোস্ট করেন। এরপরই করোনা টেস্ট করান অলিম্পিকে একাধিক রেকর্ডের মালিক জামাইকার এই স্প্রিন্ট তারকা। গত রবিবার রিপোর্ট হাতে পান। দেখা যায়, তাঁর শরীরেও থাবা বসিয়েছে কোভিড-১৯। যদিও বোল্টের এই সংক্রমণ উপসর্গহীন বলে জানা গিয়েছে।


প্রসঙ্গত, বিশ্বজুড়ে করোনার দাপাদাপি অব্যাহত। বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৩৭ লক্ষ ২৪ হাজার ৬২৭ জন। এর মধ্যে ১ কোটি ৬১ লক্ষ ৯৩ হাজার ৬৮০ জন সুস্থ হয়ে উঠেছেন। আর প্রাণ গিয়েছে ৮ লক্ষ ১৪ হাজার ৬২৯ জনের। সারা বিশ্বের প্রেক্ষাপটে বোল্টের দেশ জামাইকার পরিস্থিতি একটু ভালো। সেদেশে এখনও পর্যন্ত মোট সংক্রামিত ব্যক্তির সংখ্যা দেড় হাজারের সামান্য বেশি। সংক্রমণের নিরিখে বিশ্বে এই মুহূর্তে ১৪৫ নম্বর স্থানে আছে তারা। জামাইকায় মোট আক্রান্তদের মধ্যে ৮০০ জনের বেশি সুস্থ হয়ে উঠেছেন। এই ভাইরাস ১৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে।