• chanakyabangla

এবার গরুপাচার এবং কয়লাকাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রী ও রাজ্য পুলিশের বিরুদ্ধে তোপ রাজ্যপালের


এবার গরুপাচার এবং কয়লাকাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রী ও রাজ্য পুলিশের বিরুদ্ধে তোপ রাজ্যপালের

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

ফের রাজ্য পুলিশ প্রশাসনকে এক হাত নিয়ে এবার ‘গরু পাচার’ ও ‘কয়লা মাফিয়া’ রাজ্যের বিরুদ্ধে তোপ দাগলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ট্যুইটে সরব হয়ে ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হেজ ট্যাগ করলেন।


রবিবার সকালে বেশ কয়েকটি ট্যুইট করে রাজ্য পুলিশকে নিশানা করেন রাজ্যপাল। ট্যুইটের মূল বিষয় গরুপাচার এবং কয়লাকাণ্ড। মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে রাজ্যের পুলিশকর্মীদের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন ধনখড়। উর্দিধারীরা রাজনৈতিক দলের হয়ে কাজ করছেন বলেও অভিযোগ করেন তিনি। পাশাপাশি কেউই আইনের ঊর্ধ্বে নয় বলে পরোক্ষভাবে রাজ্য প্রশাসনকে হুমকি দেন সাংবিধানিক প্রধান।

উল্লেখ্য, বিধানসভা ভোটের আগে গরুপাচার কাণ্ড নিয়ে ইতিমধ্যেই বিরোধীরা প্রচারের হাতিয়ার করে ফেলেছে। চলতি মাসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দু’দিনের রাজ্য সফরে এসে গরু পাচারকাণ্ডে মূলপাণ্ডা এনামুল হক এবং কয়লা মাফিয়া অনুপ মাজি ওরফে লালাকে নিয়ে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে প্রশ্ন তুলেছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর প্রশ্ন ছিল, ‘ওনার সঙ্গে লালার কী সম্পর্ক? কেন উনি বাঁচাতে চাইছেন, তা স্পষ্ট করে বলুন।’ উল্লেখযোগ্যভাবে অমিত শাহের সফরের আগেই আসানসোল শিল্পাঞ্চলের বেশ কয়েকজন কয়লা ব্যবসায়ীর বাড়ি এবং কার্যালয়ে অভিযান চালিয়েছিল আয়কর দফতর। পাশাপাশি কলকাতায় তল্লাশি চালিয়েছিল সিবিআই। ভোটের আগে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অতিসক্রিয়তা নিয়ে এক সাংবাদিক বৈঠকে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার একই ইস্যুর সূত্র ধরে সরব হলেন রাজ্যপালও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশকে একহাত নিলেন তিনি।