• chanakyabangla

ঘণ্টার ধর্মঘটের ডাক, দাবি না মানলে আমরণ অনশনের হুমকি বাস মালিকদের


১২ ঘণ্টার ধর্মঘটের ডাক, দাবি না মানলে আমরণ অনশনের হুমকি বাস মালিকদের

চাণক্য বাংলা ওয়েব ডেস্ক:

সেপ্টেম্বর 6.2020

আগামী ২২ সেপ্টেম্বর ১২ ঘণ্টার বাস ধর্মঘটের ডাক দিলেন বেসরকারি বাস মালিকরা। ভাড়া বৃদ্ধি, ট্যাক্স মকুব এবং ব্যাঙ্কে ইএমআই, মোরাটোরিয়াম সহ এক্গুচ্ছ ইস্যুতে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। দাবি না মানলে আরও বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বেসরকারি বাস মালিকদের সংগঠন বৃহত্তম সংগঠন জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট।


জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের তরফে জানানো হয়েছে, ২২ সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধে ৬টা, ১২ ধর্মঘট পালন করা হবে। ওই দিন ১২ ঘণ্টার রিলে অনশনে বসছেন বেসরকারি বাস মালিকরা। কলকাতায় ধর্মতলার মেট্রো চ্যানেলে অনশন হবে। রাজ্যের প্রতিটি জেলায় জেলাশাসক কার্যালয়ের সামনেও একই দিনে একই সময়ে অনশন চলবে। পুলিসের অনুমতি না পেলেও কর্মসূচি যথারীতি হবে বলে জানিয়েছেন বাস মালিক সংগঠনের নেতারা। একদিনের অনশনে কাজ না হলে লাগাতার এবং আমরণ অনশনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।


প্রসঙ্গত, লকডাউনের পর বাস পরিষেবায় একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সেইসময় থেকেই বাসের ভাড়া বাড়ানোর জন্য বার বার সরব হয়েছেন মালিকরা। ভাড়া না বাড়ালে বাস চালানো অসম্ভব বলেও সাফ জানান তাঁরা। এই পরিস্থিতিতে একবার ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত হলেও পরে তা রদ করে দেন পরিবহনমন্ত্রী। সাফ জানান, কোনও বাস ভাড়া এখন বাড়বে না।