• chanakyabangla

জিতেই প্রথম যে কাজটি করলেন বাইডেন.....


চানক্য বাংলা ওয়েব ডেস্ক:অপেক্ষার অবসান। আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের বহু প্রতীক্ষিত ফল ঘোষণা। জয়ী হলেন ডেমোক্র‌্যাট নেতা জো বাইডেন। আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট তিনি। জানার পর প্রথম কী করলেন তিনি?‌ টুইটারে দেশবাসীর উদ্দেশে বার্তা তো দিলেনই। তারও আগে বদলে ফেললেন টুইটারে নিজের বায়ো।

এতদিন নিজের পরিচয় দিচ্ছিলেন— ‘‌এক জন ডেমোক্র‌্যাট যিনি প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে রয়েছেন।’‌ এখন সেই অংশ বদলে লিখলেন, ‘‌প্রেসিডেন্ট–ইলেক্ট (‌নির্বাচিত–প্রেসিডেন্ট)‌’‌। টুইটারে বাইডেনের বায়ো এখন এ রকম— ‘‌প্রেসিডেন্ট–ইলেক্ট, ড.‌ বাইডেনের স্বামী, গর্বিত বাবা এবং দাদু। সমস্ত আমেরিকানদের হিতের জন্য প্রস্তুত।’‌

এর পর টুইট করে তিনি বারবার জোর দিলেন সম্প্রীতির ওপর। লিখলেন, ‘‌আমেরিকা, আমি সম্মানিত, যে এই মহান দেশ চালানোর জন্য আপনারা আমায় নির্বাচিত করেছেন। আমাদের সামনে কঠিন কাজ রয়েছে। কিন্তু আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমি প্রত্যেক আমেরিকানের প্রেসিডেন্ট হব। আপনি আমায় ভোট না দিয়ে থাকলেও। যে বিশ্বাস আমার ওপর রেখেছেন, তা বজায় রাখব।’‌ সঙ্গে একটি ভিডিও পোস্ট করেছেন বাইডেন। যেখানে আমেরিকার সমস্ত ধর্ম–বর্ণ–লিঙ্গ নির্বিশেষে সব মানুষ এক ফ্রেমে বন্দি হচ্ছেন।