• chanakyabangla

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নামে গ্রে’ফতারি প’রোয়ানা জা’রি করল বর্ধমান আদালত


বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নামে গ্রে’ফতারি প’রোয়ানা জা’রি করল বর্ধমান আদালত

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

বিপদে পড়লেন; বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। উ’স্কানিমূ’লক কথা বলে, পুলিশের বিরুদ্ধে সাধারণ মানুষকে, উ’ত্তেজিত করার দা’য়ে; শুক্রবার দিলীপ ঘোষের নামে, গ্রে’ফতারি প’রোয়ানা জা’রি করল বর্ধমান আদালত। এই নিয়ে চাঞ্চল্য রাজ্য রাজনীতিতে। ঘোর বি’পাকে; বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মেদিনীপুরের সাংসদের বিরুদ্ধে; সরাসরি গ্রে’ফতারি প’রোয়ানা জারি করল বর্ধমান আদালত। প্রায় বছরখানেক আগে, দিলীপের বিরুদ্ধে পুলিশকে নিয়ে আ’পত্তিকর এবং উ’স্কানিমূ’লক মন্তব্যের অভিযোগ উঠেছিল। সেই মা’মলাতেই এবার গ্রে’ফতারির খাঁড়া ঝুলছে; বিজেপির রাজ্য সভাপতির ঘাড়ে।


গতবছর ৪ নভেম্বর বর্ধমানের রায়না এলাকায়, একটি সভায় পুলিশের বিরুদ্ধে রীতিমতো বি’ষোদ্গার করেন বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি। ওই সভায় দিলীপকে বলতে শোনা যায়, “রাজ্যের পুলিশকর্মীরা আ’কন্ঠ দু’র্নীতিতে ডুবে। টাকা না দিলে পুলিশের; চাকরি মেলে না। প্রমোশনের জন্যও; পুলিশকে টাকা দিতে হয়। এসপি থেকে ওসি সকলকে; টাকা তুলতে হয় এবং সেই টাকা যায়; তৃণমূলের পার্টি অফিসে”।


এই বি’তর্কিত মন্তব্যের জন্যই বিজেপির রাজ্য সভাপতির বিরুদ্ধে; অ’ভিযোগ দা’য়ের করেন রায়নার সেহারাবাজার ফাঁড়ির এক পুলিশকর্মী। তাঁর অভিযোগ ছিল, “দিলীপ ঘোষের এই মন্তব্য; পুলিশের ভাবমূর্তিকে ক্ষ’তিগ্রস্ত করেছে। সাধারণ মানুষের মনে; পুলিশের প্রতি বিরূপ প্র’তিক্রিয়া সৃষ্টি হয়েছে; এবং পুলিশ কর্মীদের মনোবলে চিড় ধরিয়েছে”। মামলা হয় বর্ধমান আ’দালতে।


সেই পুলিশকর্মীর অ’ভিযোগের ভিত্তিতেই; দিলীপের বিরুদ্ধে একাধিক ধা’রায় মা’মলা দা’য়ের করা হয়। ভারতীয় দ’ণ্ডবিধির ১৫৩,৫০৫(১) ও ৫০৪ ধা’রায়; মা’মলা করা হয়। চলতি বছরের ফেব্রুয়ারিতেই; এই মা’মলার চা’র্জশিট পেশ করে পুলিশ। আ’দালতে বিজেপি রাজ্য সভাপতির বিরুদ্ধে; গ্রে’ফতারি প’রোয়ানা জা’রির আবেদন করা হয়।


শুক্রবার সেই আবেদন মঞ্জুর করেছে; বর্ধমান আ’দালত। এদিকে শুক্রবার গ্রে’ফতারি প’রোয়ানা জা’রির পর; বিজেপির রাজ্য সভাপতি বলেন; “বিষয়টি আমি শুনেছি; ওরা রোজ মা’মলা করে আমার নামে। এটা নতুন কিছু নয়। ওই প’রোয়ানার বিষয়ে; আমার আইনজীবি আ’দালতে আবেদন করবেন”।