• chanakyabangla

জো বাইডেনকে শুভেচ্ছা জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি


চানক্য বাংলা ওয়েব ডেস্ক:জো বাইডেনকে শুভেচ্ছা জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মার্কিন ভাইস প্রেসিডেন্ট পদে জয়ী প্রথম মহিলা, ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস। তাঁকেও শুভেচ্ছা জানাতে টুইটারে ঢল নেমেছে। টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ থেকে রাহুল গান্ধী–‌সহ অনেকে।

জো বাইডেন এবং কমলা হ্যারিসের প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট পদে জয় নিশ্চিত হওয়ার পর বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি টুইট করে রবিবার তাঁদের অভিনন্দন জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘‌এর ফলে ভারত ও আমেরিকার মধ্যে বন্ধুত্বের সম্পর্ক আরও সুদৃঢ় হবে।’‌

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাইডেনের উদ্দেশে টুইট করেছেন, ‘‌জয়ের জন্য অনেক শুভেচ্ছা। ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন মার্কিন-ভারত সম্পর্ক উন্নতিতে আপনার বড় ভূমিকা ছিল। দুই দেশের উন্নতিতে ভবিষ্যতে একসঙ্গে ফের কাজ করব।’‌ কমলা হ্যারিসের উদ্দেশে মোদি লেখেন, ‘‌আপনার এই সাফল্য শুধু আমেরিকা নয়, ভারতীয়দের কাছেও সাফল্যের বিষয়।’‌ কংগ্রেস নেতা রাহুল গান্ধী লিখেছেন,‘‌আমার বিশ্বাস, বাইডেন আমেরিকানদের ঐক্যবদ্ধ করে নতুন দিশার দেখাবেন।’‌ কমলাকে শুভেচ্ছা জানিয়ে রাহুল লেখেন, ‘‌ভারতীয় বংশোদ্ভূত হয়ে এক মহিলা আমেরিকায় ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব সামলাবেন, এটা গর্বের বিষয়।’‌ কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীও শুভেচ্ছা জানিয়েছেন।