• chanakyabangla

নতুন নিয়মে, তিন দফায় ভোট ঘোষণা করল নির্বাচন কমিশন


নতুন নিয়মে, তিন দফায় ভোট ঘোষণা করল নির্বাচন কমিশন

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

বিশ্ব যখন কাঁপছে করণা আতঙ্কে, ঠিক সেই সময় করোনার কথা মাথায় রেখে নতুন রূপে ভোট ঘোষণা করলেন ভারতের নির্বাচন কমিশন।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বিলি করা হবে হ্যান্ড স্যানিটাইজার , মাস্ক, গ্লাভস, পি পি ই কিডস।ভোটারদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন ভারতের নির্বাচন কমিশন।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ভোট গ্রহণের টাইম 1 ঘন্টা বাড়ানো হয়েছে, সকাল সাতটা থেকে সন্ধ্যা ছয়টা অবদি ভোটগ্রহণের সময় নির্ধারিত করা হয়েছে, তবে মাওবাদী এলাকায় এ নিয়ম লাগু হবে না, এবং করোনা পজিটিভ দের জন্য আলাদা ভোট গ্রহণ কেন্দ্র খোলা হবে।

সঠিক ভাবে ভোট পরিচালনা করার জন্য সাত লক্ষ হ্যান্ড স্যানিটাইজার, 6 লক্ষ পিপি কিডস,৬.৭ ইউনিট ফেস শিল্ড,23 লক্ষ হ্যান্ড গ্লাভস,এবং ভোটারদের জন্য ৭.২ কোটি হ্যান্ড গ্লাভস এর ব্যবস্থা করা হবে বলে জানা গেছে।

২৪৩ আসনে মোট তিন দফায় ভোট নেওয়া হবে, প্রথম দফায় ভোট নেওয়া হবে টোটাল ৭১ টি আসনে, দ্বিতীয় দফায় ভোট নেওয়া হবে ৯৪টি আসনের…আর তৃতীয় দফায় ভোট নেওয়া হবে ৭৮ তো আসনি,২৮ অক্টোবর, ৩ ও ৭ নভেম্বর প্রথম দ্বিতীয় ও তৃতীয় দফার ভোট গ্রহণের দিন ধার্য করা হয়েছে, রেজাল্ট ঘোষণা করা হবে ১০ নভেম্বর।

মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নেতৃত্বে jdu,ljp.bjp বনাম কংগ্রেস এবং লালুপ্রসাদের দলের এক চমৎকার পদ লড়াই হতে যাচ্ছে, এবারে বিহারের বিধানসভা নির্বাচনে। নির্বাচন ঘোষণা হওয়ার পরপরই সমস্ত দল টুইট বার্তা দিয়ে দলের কর্মীদের প্রস্তুত হওয়ার বার্তা দিয়েছেন।