• chanakyabangla

নবান্নের সভাগৃহ থেকে ৬৯টি পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়


নবান্নের সভাগৃহ থেকে ৬৯টি পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

বর্তমানে রাজ্যে করোনা সংক্রমণের হার উর্ধ্বমুখী। এই পরিস্থিতিতে এবছর মণ্ডপে না গিয়ে ভার্চুয়ালি দুর্গাপুজো উদ্বোধনের পথে হেঁটেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নের সভাগৃহ থেকে রাজ্যের দুই প্রান্ত তথা উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ মিলিয়ে মোট ৬৯টি মণ্ডপের ‘ভার্চুয়ালি উদ্বোধন’ করলেন তিনি।


এদিন উত্তরবঙ্গ দিয়ে প্রথম পুজোর উদ্বোধন শুরু করেন মুখ্যমন্ত্রী। কোচবিহার, কালিম্পং, জলপাইগুড়ি-সহ উত্তরবঙ্গের প্রত্যেকটি জেলার বিভিন্ন পুজো উদ্বোধন করেন তিনি। দক্ষিণবঙ্গের মধ্যে নদিয়া এবং মুর্শিদাবাদ জেলার বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করেন। এই প্রথমবার নবান্নের সভাগৃহ থেকে ভার্চুয়াল পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। এবছর মা দুর্গাকে স্বাগত জানানো জন্য নবান্নের সভাঘর অন্যরকমভাবে সাজানো হয়েছে।

নবান্ন সূত্রে খবর, আগামী ১৫ অক্টোবর উত্তর কলকাতা, ১৬ অক্টোবর বেহালা ও যাদবপুর এবং ১৭ অক্টোবর দক্ষিণ কলকাতার পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।

এদিনের ভার্চুয়াল পুজো উদ্বোধন অনুষ্ঠান মঞ্চ থেকে বারবার মা দুর্গার কাছে 'করোনা মুক্ত পৃথিবী ফিরিয়ে দেওয়ার' আহ্বান করেছেন প্রশাসনিক প্রধান। একইসঙ্গে দশভূজার কাছে প্রার্থনা করেন, ‘অন্যায় থেকে, সংকট থেকে, দাঙ্গা থেকে সকলকে মুক্ত করো মা।’

মুখ্যমন্ত্রীর এহেন প্রার্থনার প্রেক্ষিতে রাজনৈতিক মহলের একাংশের বক্তব্য, নাম না করে প্রার্থনার মাধ্যমে বিজেপিকেই বিঁধেছেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে, এদিনের ভার্চুয়াল পুজো উদ্বোধেন পর নবান্ন থেকে সোজা আহিরীটোলা সার্বজনীনের মণ্ডপে চলে যান মুখ্যমন্ত্রী। সেখানে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পুজো উদ্বোধন করেন তিনি।