• chanakyabangla

পুজোয় ‘বিশেষ মেট্রো পরিষেবা’ নয়, সিদ্ধান্ত মেট্রোরেলের


পুজোয় ‘বিশেষ মেট্রো পরিষেবা’ নয়, সিদ্ধান্ত মেট্রোরেলের

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

দুর্গাপুজোর ভিড় নিয়ন্ত্রণ করতে এবং সংক্রমণ এড়াতে দৃষ্টান্তমূলক পদক্ষেপ করেছে কলকাতা হাইকোর্ট। এবছর সব মণ্ডপে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। হাইকোর্টের এই রায়কে সামনে রেখে এবার কলকাতা মেট্রোও তাদের সিদ্ধান্ত বদল করল। আগামী সপ্তমী থেকে দশমী কোনও স্পেশ্যাল মেট্রো পরিষেবা দেওয়া হবে না বলে জানানো হয়েছে মেট্রো রেলওয়ের তরফে।

প্রসঙ্গত, গত কয়েক বছর দুর্গাপুজোয় দর্শনার্থীদের সুবিধার্থে গভীর রাত পর্যন্ত মেট্রো পরিষেবা দিয়ে আসছে কলকাতা মেট্রোরেল। এই বছর করোনা সংক্রমণ কাঁটা হয়ে দাঁড়িয়েছে। কাজেই এই রকম একটা জনস্বার্থ পরিষেবায় ইতি টানতে বাধ্য হল মেট্রো কর্তৃপক্ষ।

মেট্রো রেলওয়ের জেনারেল ম্যানেজার মনোজ যোশী জানিয়েছেন, ‘সোমবারে হাইকোর্ট যা নির্দেশ দিয়েছে, তাতে যদি মেট্রো স্পেশ্যাল সার্ভিস দেওয়া হয়, তাহলে স্থানীয় এলাকাভিত্তিক ভিড় হওয়ার সম্ভাবনা দেখা দেবে। তাই আমরা বিশেষ পরিষেবা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সাধারণ পরিষেবা যেমন থাকার থাকবে।’

ইতিমধ্যেই সোমবার থেকে মেট্রোর সংখ্যা বাড়ানো হয়েছে। প্রতিদিন রাত ১০টা পর্যন্ত ১৫২টি মেট্রো চালানো হবে। মেট্রো রেল সূত্রে খবর, পুজোর মধ্যে রবিবারও মেট্রো পরিষেবা দেওয়া হবে এবছর। সপ্তমী থেকে দশমীর মধ্যে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ৬৪টি ট্রেন চালানো হবে। নোয়াপাড়া থেকে রাতে শেষ মেট্রো ছাড়বে ৯.৫৫ মিনিটে।