• chanakyabangla

পুজোয় ভ্রমণপ্রেমী মানুষদের জন্য সুখবর! দিঘা-পুরীগামী সহ একাধিক বিশেষ ট্রেন চালু করল রেল


পুজোয় ভ্রমণপ্রেমী মানুষদের জন্য সুখবর! দিঘা-পুরীগামী সহ একাধিক বিশেষ ট্রেন চালু করল রেল

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

পুজোর আগে ভ্রমণপিপাষুদের জন্য সুখবর! হাওড়া-শিয়ালদহ থেকে একাধিক নতুন ট্রেন চালু করল রেলমন্ত্রক। তার মধ্যে রয়েছে দিঘা-পুরীগামী বিশেষ ট্রেনও। সাত মাস একটানা বাড়িতে বসে যাঁরা হাঁপিয়ে উঠেছেন, পাহাড়-সমুদ্র-মুক্ত আকাশ যাঁদের মন টানছে, তাঁরা কোভিড বছরের পুজোর ভিড় এড়িয়ে সাবধানতা অবলম্বন করে বেড়িয়ে আসতেই পারেন।


কয়েকমাস ধরে দুর্গাপুজোর সময় কলকাতা থেকে দিঘা, পুরী পর্যন্ত ট্রেন চালানোর দাবি করে আসছিলেন সাধারণ যাত্রীরা। সম্প্রতি রেল সেই দাবিকে মান্যতা দিয়েছে।

১৬ অক্টোবর থেকে দিঘা ও পুরীগামী ট্রেন চালাতে সম্মত হয়েছে রেলমন্ত্রক। এই ট্রেনগুলির পাশাপাশি ওই দিন থেকে রোজ চলবে স্পেশ্যাল স্টিল এক্সপ্রেসও। ১৫ অক্টোবর থেকে চলবে রাঁচি শতাব্দী এক্সপ্রেস। পাশাপাশি ১৭ অক্টোবর থেকে সাপ্তাহিকভাবে চলবে হাওড়া-এর্নাকুলাম ভায়া কাঠপাতি এক্সপ্রেস। এই ট্রেনটি প্রতি শনিবার হাওড়া থেকে ছাড়বে। ১৭ অক্টোবর থেকে চলবে রাঁচি-হাতিয়া স্পেশ্যাল ট্রেনও। ১৯ অক্টোবর থেকে চলবে হাওড়া-যশবন্তপুর সাপ্তাহিক এক্সপ্রেস।


রেল মন্ত্রকের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে পর্যটন মহল। টানা লকডাউন এবং করোনা আতঙ্কে ঘর থেকে বের হচ্ছেন না কেউই। তার ওপর ঘুরতে যাওয়া তো দূরস্ত। তবে ধীরে ধীরে আনলক পর্ব শুরু হওয়ায় মানুষের বাইরে বেরোনোর প্রবণতা বেড়েছে। পুজোর দিনগুলো বেড়াতে যেতে মন চেয়েছে অনেকেরই। তবে বাধ সাধছিল কেবল রেলযাত্রা। রেল মন্ত্রকের কাছে তাই পুজোয় স্পেশ্যাল ট্রেন দেওয়ার দাবি জানিয়েছি‌লেন বহু যাত্রী। সেই আবেদনেই সিলমোহর দিল রেল। উৎসব মরশুমে মুখে হাসি ফুটবে পর্যটনের সঙ্গে যুক্ত মানুষগুলোরও।