• chanakyabangla

প্রত্যেক দেশবাসী করোনা টিকা পাবেন, গঠিত হয়েছে বিশেষজ্ঞ কমিটি : প্রধানমন্ত্রী


প্রত্যেক দেশবাসী করোনা টিকা পাবেন, গঠিত হয়েছে বিশেষজ্ঞ কমিটি : প্রধানমন্ত্রী

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

প্রত্যেক দেশবাসী করোনা টিকা পাবেন, কেউ বাদ যাবেন না। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘দেশবাসীকে আশ্বস্ত করতে চাই, টিকা পাওয়া গেলেই সবাইকে তা দেওয়া হবে। কাউকেই বাদ দেওয়া হবে না।’ তবে প্রথমে স্পর্শকাতর মানুষ এবং সামনের সারির কোভিড যোদ্ধাদেরই যে প্রাধান্য দেওয়া হবে সে ভিত্তিতে সে কথাও উল্লেখ করেছেন মোদি।

১৩০ কোটি ভারতবাসীর মধ্যে সুষ্ঠুভাবে কোভিড টিকা দেওয়াটা যে এক বিশাল কর্মযজ্ঞ, তা প্রধানমন্ত্রীর অজানা নয়। তাই একাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এক বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে সরকার। প্রধানমন্ত্রীর কথায়, ‘কোভিড টিকার পুরো ব্যবস্থাপনার জন্য একটি বিশেষজ্ঞ দল গঠন করেছে কেন্দ্র। কোন রাজ্যে কখন টিকা দেওয়া হবে, কোথায় সংরক্ষণ করা হবে, কারা অগ্রাধিকার পাবেন— এই সমস্ত বিষয় নির্ধারণ করবে ওই কমিটি।' সমগ্র বিষয়টি তদারকির জন্য এই কমিটির অধীনে একেবারে তৃণমূল স্তর থেকে উপর স্তর পর্যন্ত কোল্ড চেন গঠন করা হচ্ছে বলেও জানান তিনি।

তবে টিকা দেওয়ার তোড়জোড় শুরু হলেও কবে টিকা বাজারে আসবে, কবে থেকে দেওয়া শুরু হবে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানাননি প্রধানমন্ত্রী। তাঁর কথায়, 'একাধিক টিকার পরীক্ষামূলক প্রয়োগ চলছে। সব স্তুর পেরিয়ে সাধারণ মানুষের উপর প্রয়োগের ছাড়পত্র পেলেই টিকা দেওয়ার কাজ শুরু হবে।'