• chanakyabangla

প্রধানমন্ত্রী মোদি কে খুনের নির্দেশ, হুমকি ভরা চিঠি এনআইএ র হাতে


চাণক্য বাংলা ওয়েব ডেস্ক: বৃহস্পতিবার ভোররাতে মোদির টুইটার হ্যান্ডল হ্যাক হয়ে গিয়েছিল। যা নিয়ে হইচই শুরু হয়ে যায়। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেওয়া হল খুনের হুমকি। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি–র হাতে এই সংক্রান্ত একটি ইমেল এসেছে। এরপরই নড়েচড়ে বসেছে দেশের গোয়েন্দা সংস্থাগুলি। বাড়ানো হয়েছে নরেন্দ্র মোদির নিরাপত্তাও।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, একটি ইমেল আইডি থেকে এনআইএ কিছু ইমেল পেয়েছে। যেখানে বিশিষ্ট ব্যক্তি এবং সরকারি এজেন্সিকে হুমকি দেওয়া হয়েছে। ৮ আগস্ট রাতে পাঠানো ওই ইমেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরাসরি খুনের হুমকি দেওয়া হয়েছে। প্রকাশিত ওই রিপোর্ট অনুযায়ী, ylalwani12345@gmail.com ইমেল আইডি থেকে info.mum.nia@gov.in, এই আইডিতে ইমেলটি পাঠানো হয়েছে। লেখা হয়েছে, ইনস্ট্রাকশন: কিল নরেন্দ্র মোদি।

এই ইমেল প্রকাশ্যে আসার পরই তত্‍পর হয়েছে দেশের প্রত্যেকটি নিরাপত্তা সংস্থা। প্রধানমন্ত্রী নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপের সঙ্গে আলোচনায় বসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। পাশাপাশি তৎপর র (‌R&AW)‌, ইন্টেলিজেন্স ব্যুরো (IB), ডিফেন্স ইন্টেলিজেন্স এজেন্সিও। রাতারাতি প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ইমেলটি দেশের বাইরে থেকে পাঠানো হয়েছে। কে বা কারা এই ছক কষছে তা জানতে তদন্ত শুরু করেছে নিরাপত্তা এজেন্সিগুলি।