• chanakyabangla

পূর্ব মেদিনীপুর সহ পাঁচ জেলার জেলাশাসককে বদলি।


চানক্য বাংলা ওয়েব ডেস্ক:পূর্ব মেদিনীপুর সহ পাঁচ জেলার জেলাশাসককে বদলি


দুর্গাপুজো মিটতে না মিটতেই ফের রাজ্যে প্রশাসনিকস্তরে রদবদল। সোমবার বেসুরো গাওয়া রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর খাসতালুক হিসেবে পরিচিত পূর্ব মেদিনীপুর সহ পাঁচ জেলার জেলাশাসক পদে রদবদল আনল নবান্ন। পূর্ব মেদিনীপুরের নতুন জেলাশাসক পদে পাঠানো হয়েছে নদিয়ার জেলাশাসক বিভু গোয়েলকে। আমলা মহলে যিনি কড়া ধাঁচের আধিকারিক হিসেবেই পরিচিত। উত্তর ২৪ পরগনার নতুন জেলাশাসক হয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ দফতরের যুগ্মসচিব সুমিত গুপ্ত। পূর্ব মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনার দুই বিদায়ী জেলাশাসক পার্থ ঘোষ ও চৈতালি চক্রবর্তীকে অবশ্য কোনও পদে নিয়োগ করা হয়নি।


নবান্ন থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজ্যের ১১ জন আইএএসের দায়িত্বের বদল ঘটানো হয়েছে। সেই সঙ্গে পাঁচ জেলার জেলাশাসক পদেও পরিবর্তন আনা হয়েছে। পরিবেশ সচিব বিবেক কুমারকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে পশ্চিমবঙ্গ মূল্যায়ণ বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে। অনগ্রসর শ্রেণি কল্যাণ দফতরের প্রধান সচিব এ সুব্বাইয়া মেদিনীপুর ডিভিশনের কমিশনারের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন। শিল্প, বাণিজ্য ও শিল্পোদ্যোগ দফতরের সচিব ও শিল্পোন্নয়ন নিগমের ম্যানেজিং ডিরেক্টর বন্দনা যাদবকে পিই অ্যান্ড আইআর দফতরের সচিবের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। প্রেসিডেন্সি বিভাগের কমিশনার করা হয়েছে পৃথা সরকারকে।


এদিনের রদবদলে পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতীকে বীরভূমের জেলাশাসক পদে পাঠানো হয়েছে। বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারা বসুকে উত্তরবঙ্গের জলপাইগুড়ির জেলাশাসক পদে বদলি করা হয়েছে। শিল্পোন্নয়ন নিগমের কার্যনির্বাহী পরিচালক এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ দফতরের যুগ্মসচিব সুমিত গুপ্তকে উত্তর ২৪ পরগনার জেলাশাসক করা হয়েছে। রাজ্য কৃষি বিপণন নিগমের ম্যানেজিং ডিরেক্টর শশাঙ্ক শেঠিকে দার্জিলিংয়ের জেলাশাসক পদে পাঠানো হয়েছে। জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক কুমার তিওয়ারিকে উচ্চ শিক্ষা দফতরের যুগ্মসচিব পদে নিয়ে আসা হয়েছে। নদিয়ার জেলাশাসক বিভু গোয়েলকে পাঠানো হয়েছে পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পদে। দার্জিলিংয়ের জেলাশাসক পুনাবালাম এস’কে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁকে ভূমি ও ভূমিসংস্কার দফতরের যুগ্মসচিব করা হয়েছে।