• chanakyabangla

পুরীর জগন্নাথ মন্দিরের প্রায় ৪০০ জন সেবায়েত করোনা আক্রান্ত


চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

জগন্নাথ মন্দিরের প্রায় ৪০০ জন সেবায়েত করোনা আক্রান্ত


ওড়িশার বাদল অধিবেশনের প্রাক্কালে ডেপুটি স্পিকার সহ ১২ জন বিধায়ক কোভিড পজিটিভ


করোনার হানা থেকে রেহাই পেল না পুরীর জগন্নাথ মন্দিরও! জগন্নাথ মন্দিরের প্রায় ৪০০ জন সেবায়েত এবং আধিকারিক করোনা আক্রান্ত হয়েছেন। অন্যদিকে, আজ, মঙ্গলবার ওড়িশার বাদল অধিবেশনের প্রাক্কালে ডেপুটি স্পিকার রজনীকান্ত সিং সহ ১২ জন বিধায়কের শরীরে করোনা ভাইরাস মিলেছে।

রাজ্যে করোনার এই প্রকোপ বৃদ্ধির জন্য এখনই সর্বসাধারণের জন্য জগন্নাথ মন্দিরের দ্বার খুলতে নারাজ নবীন পট্টনায়কের সরকার। ওড়িশা সরকারের তরফে হাইকোর্টকে একথা জানানো হয়েছে।

জানা গিয়েছে, ওড়িশা হাইকোর্টে দায়ের করা একটি জনস্বার্থ মামলার শুনানিতে সরকারের তরফে জানানো হয়, পুরীর জগন্নাথ মন্দিরের গর্ভগৃহে যথেষ্ট জায়গা নেই। ফলে এখনই মন্দিরের দরজা ভক্তদের জন্যে খুলে দেওয়া হলে বেড়ে যাবে করোনা সংক্রমণ। আদালতে জমা দেওয়া হলফনামায় রাজ্য সরকার জানিয়েছে, জগন্নাথ মন্দিরের মোট ৩৫১ জন সেবায়েত এবং ৫৩ জন আধিকারিক সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন। এমনকি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুও হয়েছে বহু সেবায়েতের। তার মধ্যে রয়েছেন মন্দির ম্যানেজমেন্ট কমিটির সদস্য প্রেমানন্দ দাশমহাপাত্রও। ফলে এখনই রাজ্যের ধর্মস্থান খোলার কথা ভাবা হচ্ছে না।

প্রসঙ্গত, মার্চ মাস থেকেই ভক্তদের জন্যে বন্ধ জগন্নাথ মন্দির সহ বিভিন্ন ধর্মস্থান। তবে মন্দিরের সব নিয়ম আচার মেনে পুজো হচ্ছে।

অন্যদিকে, বাদল অধিবেশ শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে রাজ্যের ১২ বিধায়কের করোনা ধরা পড়ায় অধিবেশন চালানো নিয়ে পট্টনায়ক সরকারের উদ্বেগ বেড়েছে।