• chanakyabangla

বিজেপির গেরিলা অভিযানের প্রাক্কালে আগামী দুদিন নবান্ন বন্ধের ঘোষণা সরকারের


বিজেপির গেরিলা অভিযানের প্রাক্কালে আগামী দুদিন নবান্ন বন্ধের ঘোষণা সরকারের

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

আগামিকাল ও পরশু বন্ধ থাকবে নবান্ন। বুধবার বিকালে হঠাৎ করেই রাজ্য সরকারের তরফে এবিষয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়। এদিকে, আগামিকাল বিজেপির নবান্ন অভিযান রয়েছে। ফলে প্রশ্ন উঠছে, বিজেপির কর্মসূচির সঙ্গে এই সরকারি সিদ্ধান্তের কোনও যোগ রয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে। বিজেপি নেতৃত্বের দাবি, তাদের ভয়েই নবান্ন বন্ধ করতে বাধ্য হল প্রশাসন। জানা গিয়েছে, এদিন বিকালে রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, বৃহস্পতি ও শুক্রবার বন্ধ থাকবে নবান্ন এবং রাইটার্স। রুটিন স্যানিটাইজেশনের জন্য এই সিদ্ধান্ত। নিরাপত্তা বিধি মেনে সমস্ত আধিকারিক ও কর্মীদের ওই ২ দিন না আসার অনুরোধ করা হচ্ছে।

যদিও প্রতি সপ্তাহে শনিবার রুটিন জীবাণুনাশের প্রক্রিয়া চলে নবান্নে। তবে চলতি সপ্তাহে হঠাৎ করেই দিন বদল কেন হল তা স্পষ্ট নয়।

এদিকে, আগামিকাল, বৃহস্পতিবার নবান্ন অভিযানের কর্মসূচি নিয়েছে বিজেপির যুব মোর্চার। গেরিলায় কায়দায় নবান্নের কাছাকাছি যাওয়ার পরিকল্পনাও করে রেখেছে নেতৃত্ব। ফলে হঠাৎ করে নবান্ন বন্ধের ঘোষণায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দাবি, 'বন্ধ হয়ে যাবেই আগামী বছর। নবান্ন বন্ধ করে পালিয়ে যেতে চাইছেন মুখ্যমন্ত্রী।' যদিও সরকার বা তৃণমূলের তরফে এবিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।