• chanakyabangla

বিধানসভা ভোটে রাজ্য কংগ্রেস লড়বে অধীরের নেতৃত্বে।


বিধানসভা ভোটে রাজ্য কংগ্রেস লড়বে অধীরের নেতৃত্বে।

চাণক্য বাংলা ওয়েব ডেস্ক:

দ্বিতীয়বারের জন্য প্রদেশ কংগ্রেসের সভাপতি হলেন অধীর রঞ্জন চৌধুরী। এখন সেন্ট্রালের বিরোধী দলনেতার সাথে সাথে তিনি রাজ্য কংগ্রেসের নেতৃত্ব দেবেন। প্রথমবার যখন তাকে রাজ্য কংগ্রেসের সভাপতি করা হয়েছিল তখন ভোটার বেশি দিন ছিল না, কিন্তু দু'বছর আগে হঠাৎ সোমেন মিত্র কে ধরার দায়িত্ব দেওয়া হয়। কেন হঠাৎ এই পরিবর্তন করা হয়েছিল তার উত্তর আজও মেলেনি। কিছুদিন আগে দলের প্রদেশ সভাপতি থাকাকালীন সোমেন বাবুর মৃত্যু হয়, তার মৃত্যুর পরেই অধীর বাবু কে আবার পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সভাপতি পদে নিযুক্ত করা হইল।সংসদ অধিবেশনে যোগ দেবেন বলে তিনি বহরমপুর থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন,কলকাতা গিয়েই তিনি দলের এই সিদ্ধান্তের ব্যাপারে জানতে পারেন, গতরাতে তিনি কলকাতাতেই ছিলেন এবং আজ প্রদেশ কংগ্রেস ভবনে গিয়ে তিনি দলের দায়িত্ব গ্রহণ করবেন।

এই ব্যাপারে অধীর বাবুকে প্রশ্ন করা হলে তিনি বলেন'আমি দলের সৈনিক'দল আমাকে যে দায়িত্ব দেবে সেই দায়িত্ব আমি মাথা পেত ে নেব।

উল্লেখ্য তিনি সভাপতি থাকাকালীন বাম কংগ্রেসের জোট করার, জন্য তিনি অন্যতম ভূমিকা পালন করেছিলেন, পরে দল সোমেন মিত্র হাত ধরে এসে চেষ্টা করতে থাকে, অধীর বাবু প্রদেশ কংগ্রেস সভাপতি হওয়ার পর বাম কংগ্রেস দুই পক্ষের নেতাকর্মীদের আশা, বাম কংগ্রেসের জোট এক নতুন মাত্রায় পৌছবে।