• chanakyabangla

বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গাঙ্গুলির মেয়াদ আরও বাড়তে চলেছে।


বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গাঙ্গুলির মেয়াদ আরও বাড়তে চলেছে।

চাণক্য বাংলা ওয়েব ডেস্ক:

শুক্রবার ভারতীয় বোর্ড জানিয়ে দিল, করোনা প্রকোপে আগামী ৩০ সেপ্টেম্বর বোর্ডের বার্ষিক সাধারণ সভা স্থগিত করা হচ্ছে। কবে হবে, পরে তা জানিয়ে দেওয়া হবে। অনলাইনে বোর্ডের বার্ষিক সাধারণ সভা করা সম্ভব নয় বলে, আপাতত তা হচ্ছে না। সাধারণ সভা না হওয়ার অর্থ, নির্বাচন নিয়ে কোনও আলোচনাই হবে না। সুতরাং টিম সৌরভের মেয়াদ আরও অনেকটা বেড়ে গেল।

ভারতীয় বোর্ড এমনিতে তামিলনাড়ু সোসাইটি রেজিস্ট্রেশন অ্যাক্টে নথিভুক্ত। যার নিয়ম অনুযায়ী, প্রতি বছর ৩০ সেপ্টেম্বরের মধ্যে বার্ষিক সভা করে ফেলতে হয় বোর্ডকে। কিন্তু এবার করোনা প্রকোপের জন্য তা তিন মাস পর্যন্ত পিছনোর অনুমতি দেওয়া হয়েছে। বোর্ডের কেউ কেউ এদিন বলছিলেন, ডিসেম্বরের আগে বোর্ডের সাধারণ সভা হওয়ার কোনও সম্ভাবনা নেই। যার অর্থ, সৌরভ, জয় শাহরা আপাতত থাকছেন। তাছাড়া আদালতেও ‘কুলিং অফে’র বিষয়টা এখনও বিচারাধীন। বোর্ডের ক্ষমতাসীন প্যানেলের মেয়াদ আরও ৫ বছর বাড়ানোর জন্য আবেদনও করা হয়েছে শীর্ষ আদালতে। তবে শুধু সৌরভরা নন, বোর্ডের বার্ষিক সভা পিছিয়ে যাওয়ার ফলে জাতীয় নির্বাচকদের মেয়াদও তিন মাস করে বেড়ে গেল। যাদের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল, আপাতত আরও তিন মাস তাঁরা থাকবেন।

অন্যদিকে, নির্বাচন পিছোচ্ছে রাজ্য ক্রিকেট সংস্থাতেও। সিএবি নির্বাচনও বোর্ডের মতো আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে করে ফেলতে হত। কিন্তু আপাতত যা পরিস্থিতি, তাতে আগামী নভেম্বেরর আগে সেই নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই। বলা হচ্ছে, একশো জনের বেশি এখন জমায়েত বারণ। সিএবির সদস্যই শতাধিক। অতএব, রেজিস্ট্রারের কাছে আবেদন করা হবে নির্বাচন পিছনোর।