• chanakyabangla

ভোটদাতার সংশোধনী আবেদন বাতিল হলে কারণ জানাতে হবে, নির্দেশ রাজ্য কমিশনের


ভোটদাতার সংশোধনী আবেদন বাতিল হলে কারণ জানাতে হবে, নির্দেশ রাজ্য কমিশনের

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

ত্রুটিহীন ভোটার তালিকায় জোর। সেইসঙ্গে ভোটার তালিকায় ভোটদাতার সংশোধনের আবেদন বাতিল হলে কারণ জানাতে হবে বলে জেলাশাসকদের নির্দেশ দিল পশ্চিমবঙ্গ রাজ্য কমিশন। সকল বুথ লেভেল অফিসারদের সবসময় বুথে বসার নির্দেশ দিয়েছে কমিশন।

আজ, বুধবার বেলা বারোটা নাগাদ জেলাশাসক তথা জেলা নির্বাচনী আধিকারিকদের নিয়ে একটি ভার্চুয়াল বৈঠক করেন রাজ্য মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাব। রাজ্য নির্বাচন কমিশনের অধীনে থাকা ২৪টি জেলার ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট (ডিএম)রা এই বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন। সকলকে মুখ্য নির্বাচন আধিকারিক সাফ নির্দেশ দেন, ভোটার তালিকা একেবারে ত্রুটিহীন হতে হবে। সঙ্গে এও জানান, কোনও ভোটদাতার সংশোধনী আবেদন বাতিল হলে, কেন তা বাতিল করা হল তার কারণ জানাতে হবে তাঁকে। পরে কেউ যেন এনিয়ে কোনও প্রশ্ন তুলতে না পারেন। কারণ, এই ভুলত্রুটির জন্যই সংশোধনী প্রক্রিয়ায় অনেকটা সময় ব্যায় করতে হয় নির্বাচন কমিশনকে। পাশাপাশি আরিজ আফতাব সকল বুথ লেভেল অফিসারদের সবসময় বুথে বসার নির্দেশ দিয়েছেন।

চলতি বছর ১৮ নভেম্বর রাজ্যের খসড়া ভোটার তালিকা প্রকাশ হবে। চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে ১৫ জানুয়ারি। তার আগেই এ বিষয়ে সক্রিয় হল কমিশন।