• chanakyabangla

ভারতের প্রত্যাঘাতের ভয়ে অভিনন্দনকে মু্ক্তি দিয়েছিল পাকিস্তান’, কবুল পাক সাংসদের


‘ভারতের প্রত্যাঘাতের ভয়ে অভিনন্দনকে মু্ক্তি দিয়েছিল পাকিস্তান’, কবুল পাক সাংসদের

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

মুখে শান্তির কথা বলা হয়েছিল ঠিকই, আসলে ছিল ভয়! ভারতের প্রত্যাঘাতের ভয়! তাই দ্রুত জটিলতা না বাড়িয়ে, দেশের অস্তিত্ব রক্ষার্থে অভিনন্দন বর্তমানকে সম্মানের সঙ্গে মুক্তি দিয়েছিল পাকিস্তান। এই তথ্য কোনও ভারতীয়ের দেওয়া নয়, বুধবার পাক জাতীয় সাংসদ ভবনে খোদ নিজের মুখে কবুল করেছেন পিএমএল-এন নেতা আয়াজ সাদিক।


জাতীয় সংসদে এক ভাষণে মুসলিম লিগ নওয়াজ নেতা আয়াজ সাদিক বলেন, অভিনন্দন বর্তমানকে ফেরানো হয়েছিল প্রত্যাঘাতের ভয়েই। সেই সময় পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি নাকি বলেছিলেন, নির্দিষ্ট দিনে রাত ন'টার মধ্যে অভিনন্দনকে মুক্তি না দিলেই হামলা শুরু করবে ভারত। সাদিকের এই মন্তব্যকে উদ্ধৃত করেছে পাকিস্তানের নামী সংবাদমাধ্যম 'দুনিয়া নিউজ'। ওই সংবাদমাধ্যমের সম্প্রচারিত একটি ক্লিপে সাদিককে বলতে দেখা গিয়েছে, সেদিন ইমরান খান, শাহ মহম্মদ কুরেশি এব চিফ অফ আর্মি স্টাফ কোমর জাভেদ বাজওয়ার সঙ্গে বৈঠকে রাজি ছিলেন না। তবে বৈঠক হয়। শাহ মহম্মদ কুরেশি ওই বৈঠকে বলেন, ঈশ্বরের নামে অভিনন্দনকে ছেড়ে দিতে হবে। নাহলে রাত নটার মধ্যে ভারতীয় হামলা নেমে আসবে পাকিস্তানের ওপর।


উল্লেখ্য, ২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারি পাক সেনার হাতে আটক হন বায়ুসেনার কম্যান্ডার অভিনন্দন বর্তমান। দীর্ঘ ৫৮ ঘণ্টা পাকিস্তান আটক করে রেখেছিল তাঁকে। ভারত বলেছিল, কোনও শর্ত ছাড়াই নিরাপদে ফেরাতে হবে অভিনন্দনকে। এরপর ইমরান খান অভিনন্দনকে মুক্তি দিয়ে ‘শান্তির বার্তা’ দিয়েছিলেন।