• chanakyabangla

মস্তিষ্কে রক্ত জমাট বাঁধায় জরুরি অস্ত্রোপচার, পর্যবেক্ষণে রয়েছেন ফুটবল কিংবদন্তি মারাদোনা


মস্তিষ্কে রক্ত জমাট বাঁধায় জরুরি অস্ত্রোপচার, পর্যবেক্ষণে রয়েছেন ফুটবল কিংবদন্তি মারাদোনা

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ায় ফুটবলের অন্যতম পুরোধা দিয়েগো মারাদোনাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল সোমবার। মঙ্গলবার বুয়েন্স আয়ার্সের এক বেসরকারি হাসপাতালে তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছে। সেই অস্ত্রোপচার অবশ্য সফল হয়েছে। আপাতত তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।


প্রাক্তন আর্জেন্টিনা অধিনায়কের চিকিৎসক লিপোলদো লুকি জানিয়েছেন, ‘আমরা সফলভাবে তাঁর মস্তিষ্কে রক্তের জমাট বাঁধা অংশ বের করে দিতে পেরেছি। তিনি অস্ত্রোপচারে ভাল সাড়া দিয়েছেন। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণেই রয়েছে। সামান্য রক্তক্ষরণ হয়েছে, আপাতত পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে।’


জানা গিয়েছে, সোমবার অসুস্থ ফুটবল তারকাকে প্রথমে লাপ্লাতার এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে একাধিক পরীক্ষায় ধরা পড়ে তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে। তারপর মঙ্গলবার তাঁকে একটি বিশেষ ক্লিনিকে নিয়ে এসে অস্ত্রোপচার করা হয়।


উল্লেখ্য, মারাদোনার শারীরিক অবস্থা কয়েক বছর ধরেই ভালো যাচ্ছে না। এর আগে দু’টি হার্ট অ্যাটাক হয়ে গিয়েছে তাঁর। হেপাটাইটিসেও আক্রান্ত হয়েছিলেন তিনি। এমনকি গ্যাসট্রিক বাইপাস সার্জারিও হয়েছে। এই খবর ছড়িয়ে পড়ার পরই বিশ্বের কোটি কোটি ভক্তেরা ফুটবলার কিংবদন্তির সুস্থতার জন্য প্রাথর্না করে চলেছেন।