• chanakyabangla

মেগা শো-এর আগে নয়া স্লোগান শুভেন্দুর মুখে


মেগা শো-এর আগে নয়া স্লোগান শুভেন্দুর মুখে

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

শুভেন্দু অধিকারী নামটি রাজ্য-রাজনীতিতে এখন আলাদা চর্চার বিষয়। বিধানসভা নির্বাচনের আগে দলবদল নিয়ে যে রব উঠেছে তাতে কিছুটা হলেও নিশ্চিন্ত করেছেন স্বয়ং নেতা।


নন্দীগ্রামে তাঁর মুখে শোনা গিয়েছিল ‘ভারতমাতা জিন্দাবাদ’। এবার সেই স্লোগান থেকে বেশকিছুটা বদলে গিয়েছে। স্লোগান না হলেও সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নাম শোনা গিয়েছে শুভেন্দু অধিকারীর মুখে।


শুভেন্দুর বক্তব্যে ফের নতুন করে সমালোচনা শুরু হয়েছে। রবীন্দ্রনাথ থেকে মহাত্মা গান্ধী সকলের নাম নিলেও ‘জয়তু সমবায়’ বলে তাঁর বক্তব্য শেষ করেছেন। তবে সব মিলিয়ে আশ্বাস মিলেছে যে কিছুটা হলেও সুর নরম হয়েছে তাঁর।


দলবদলের জল্পনার মাঝেই একেরপর এক সভা করেছেন হেভিওয়েট তৃণমূল নেতা শুভেন্দু অধিকারী। তবে এইবার মঞ্চে দাঁড়িয়ে সকলের সামনে মমতা সরকারের প্রকল্পের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন এই নেতা।


শোনা যাচ্ছে, শুভেন্দুকে তৃণমূলে ফিরিয়ে আনতে বর্ষীয়ান দুই সাংসদকে দায়িত্ব দিয়েছেন সুপ্রিমো। কয়েকদফা বৈঠকের পরে বিশেষ কোনও পরিবর্তন হয়নি তবে যা হয়েছে তা হল সুর নরম। রাজনৈতিক মহলে গুঞ্জন চলছে জোরদার তবে শুভেন্দু অধিকারী এখন কিছু বেফাঁস বলবেন না বলেই মনে করা হচ্ছে।


তৃণমূলের এক শীর্ষ নেতা জানিয়েছেন যে শুভেন্দু অধিকারী এখনও তৃণমূল ছাড়বেন বা ছাড়ছেন এমন কথা বলেননি। সুতরাং অযথা বিচলিত হওয়ার কিছুই নেই। অন্যদিকে সৌগত রায় বলেছেন, “শুভেন্দু তৃণমূলেই রয়েছেন এবং থাকবেন।” রামনগরের মেগা শো-এর মঞ্চ থেকে শুভেন্দু কী মন্তব্য করেন সেটাই এখন দেখার বিষয়।