• chanakyabangla

মা বাড়ি বাড়ি কাজ করে, অভাবী ছাত্রীকে কলেজে ভর্তি করালেন দেব, দায়িত্ব নিলেন পড়াশোনার


মা বাড়ি বাড়ি কাজ করে, অভাবী ছাত্রীকে কলেজে ভর্তি করালেন দেব, দায়িত্ব নিলেন পড়াশোনার

চাণক্য বাংলা ওয়েব ডেস্ক:

পাঁশকুড়া: অর্থের অভাবে স্নাতক স্তরে ভর্তি হতে না পারা পাঁশকুড়ার এক ছাত্রীকে কলেজে ভর্তির ব্যবস্থা করে দিলেন দেব। একই সঙ্গে ছাত্রীর শিক্ষার যাবতীয় দায়দায়িত্বও নিজের কাঁধে তুলে নিলেন ঘাটালের সাংসদ।

পাঁশকুড়ার জয়শ্রী রানা, এবার উচ্চমাধ্যমিক পরীক্ষায় তিনি ৭৫ শতাংশের ওপরে নম্বর পেয়েছেন।  বাংলায় ৮৪, ইতিহাসে ৭১,  সংস্কৃতে জয়শ্রী পেয়েছেন ৮৪। তাঁর মোট প্রাপ্ত নম্বর ৩৮৯। কিন্তু অর্থের অভাবে স্নাতক স্তরে পড়াশোনা চালিয়ে যাওয়া নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা। কয়েক বছর আগেই জয়শ্রীর বাবার স্নায়ুজনিত রোগের কারণে একটি পা বাদ চলে যায়। যার ফলে তিনি কাজকর্ম বন্ধ করে দিতে বাধ্য হন। মা বাড়ি বাড়ি পরিচারিকার কাজ করেন. আবার কখনও দিনমজুর খেটে কোনও রকমে সংসার চালাচ্ছেন। পড়ার খরচের সঙ্গে  সংসারে আর্থিকভাবে সাহায্য করতে কয়েকটা টিউশন করেন জয়শ্রীও। বাড়িতে রয়েছে তাঁর ভাই। সে এবার মাধ্যমিক পরীক্ষা দেবে। ভাইয়ের পড়াশোনার খরচও জোগাড় করেন জয়শ্রীই। তবে স্নাতকস্তরে পড়াশোনা করার জন্য যে পরিমাণ অর্থের প্রয়োজন, তা এই মুহূর্তে জোগাড় করতে পারছিলেন না এই মেধাবী ছাত্রী। এমন অসহায় সময়ে শেষ পর্যন্ত জয়শ্রী পাশে পেলেন অভিনেতা সাংসদকে।

কলেজের ছাত্র সংসদ সূত্রে দেবের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনিই জয়শ্রীকে কলেজে ভর্তি করিয়ে দেন। শুধু তাই নয়, আগামীদিনে জয়শ্রীর পড়াশোনার সমস্ত দায়িত্বও নিয়েছেন ঘাটালের তৃণমূল সাংসদ।