• chanakyabangla

মার্কিন ঘাঁটি লক্ষ্য করে অস্ত্র তাক করার হুমকি কাতাইব হিজবুল্লাহর


মার্কিন ঘাঁটি লক্ষ্য করে অস্ত্র তাক করার হুমকি কাতাইব হিজবুল্লাহর

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: ইরাকের আকাশসীমা লঙ্ঘন করে প্রায়ই আমেরিকা ও ইজরায়েলের যুদ্ধবিমান প্রবেশ করছে। ইজরায়েলের লোকজন মাঝেমধ্যেই ইরাকে মার্কিন ঘাঁটি পরিদর্শন করছেন। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিট বা হাশদ আশ-শাবির অন্যতম প্রধান শাখা সংগঠন কাতাইব হিজবুল্লাহ।

কাতাইব হিজবুল্লাহর অন্যতম শীর্ষ কমান্ডার আবু আলি আল আসকারি মঙ্গলবার এক বিবৃতিতে জানান, ইরাকে মার্কিন বাহিনীর বিরুদ্ধে লড়াই করতে তাঁর সংগঠন প্রস্তুতি নিয়েছে। তিনি সংগঠনের সমস্ত যোদ্ধাকে অস্ত্র নিয়ে প্রস্তুত থাকতে বলেছেন।

হিজবুল্লাহ হুঁশিয়ারি দিয়েছে, তাদের সমস্ত অস্ত্র ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটি লক্ষ্য করে তাক হবে। ইরাকের বিরুদ্ধে যখন আমেরিকা যুদ্ধের হুমকি দিচ্ছে ঠিক সেই মুহূর্তেই কাতাইব হিজবুল্লাহ এমন হুঁশিয়ারি দিল।

ইরাকি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে আলি আল আসকারি জানিয়েছেন, ইরাকের সমস্ত শক্তিকে সতর্ক থাকতে হবে। শত্রুর কোনওকিছুই যাতে আওতার বাইরে না থেকে যায়, সেদিকে সজাগ থাকতে হবে। ইরাকের মাটি থেকে মার্কিন সেনা প্রত্যাহারের নির্দিষ্ট সময়সীমা ঘোষিত হলেই তাঁরা নিরাপদে থাকতে পারবেন বলে কাতাইব হিজবুল্লাহর কমান্ডার উল্লেখ করেছেন।