• chanakyabangla

যাত্রী চাহিদা মেটাতে ৫টি ট্রেন পাচ্ছে রাজ্য, ১ অক্টোবর থেকে চলাচল শুরু


যাত্রী চাহিদা মেটাতে ৫টি ট্রেন পাচ্ছে রাজ্য, ১ অক্টোবর থেকে চলাচল শুরু

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

লকডাউন পর্বে দেশজুড়ে বন্ধ রেল পরিষেবা। কেবল বিশেষ কিছু দূরপাল্লার ট্রেন চলাচলে ছাড় দেওয়া হয়েছে। সেই সংখ্যা তুলনামূলক কম হওয়ায় যাত্রী চাহিদা মিটছে না। তাই যাত্রীদের কথা মাথায় রেখে পূর্ব রেলের আবেদনে সাড়া দিল রেল মন্ত্রক। আপাতত ৫টি স্পেশ্যাল ট্রেন পেতে চলেছে রাজ্য।

পূ্র্ব রেল সূ্ত্রে খবর, ১ অক্টোবর থেকে চলাচল করবে এই ৫টি স্পেশ্যাল ট্রেন। এই ট্রেনগুলি যে যে রুটে ট্রেন চালানোর অনুমতি দিয়েছে রেল বোর্ড, সেগুলি হল— হাওড়া-গুয়াহাটি, শিয়ালদহ- দিল্লি, হাওড়া-জামালপুর। এই তিনটি রুটে প্রতিদিন একটি করে স্পেশ্যাল ট্রেন চলাচলের ছাড়পত্র মিলেছে। যাত্রী চাহিদার কথা মাথায় রেখে মালদা-নয়াদিল্লির মধ্যে ২টি স্পেশ্যাল ট্রেন চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, দীর্ঘদিন ট্রেন না চলাতে পারায় আর্থিক সমস্যার সম্মুখীন হয়েছে পূর্ব রেল। তাই লাভজনক ১৩টি রুটে ট্রেন চালাতে নিজেরাই মন্ত্রকের কাছে আগ্রহ প্রকাশ করে চিঠি পাঠায়। সঙ্গে ১৩টি ট্রেনে যাত্রী চাহিদা এবং ২০১৯-২০ সালের হিসেবে প্রতি ট্রিপে আর্থিক লাভের অঙ্কও উল্লেখ করা হয় রেলমন্ত্রককে পাঠানো চিঠিতে। সেই আবেদনে সাড়া দিয়ে আপাতত পূর্ব রেলকে ৫টি ট্রেন চলাচলে ছাড়পত্র দিয়েছে রেল বোর্ড।