• chanakyabangla

রেলের চিঠিতে সাড়া নেই রাজ্যের, পুজোর আগে লোকাল ট্রেন চালু করা কার্যত অসম্ভব


রেলের চিঠিতে সাড়া নেই রাজ্যের, পুজোর আগে লোকাল ট্রেন চালু করা কার্যত অসম্ভব

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

পুজোর আগে লোকাল ট্রেন চলাচলের সম্ভাবনা নেই। রেল চিঠি দিলেও রাজ্যের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। এমনকি রেলের সঙ্গে বৈঠক করার ব্যাপারেও কোনও প্রতিক্রিয়া দেয়নি রাজ্য। ফলে পুজোর আগে লোকাল ট্রেন পরিষেবা শুরু করা কার্যত অসম্ভব বলেই মনে করছেন রেলের কর্তারা।

জানা গিয়েছে, দুর্গাপুজোর আগে লোকাল ট্রেন পরিষেবা শুরু করার দাবিতে গত কয়েকদিন রাজ্যের বিভিন্ন স্টেশনে বিক্ষোভ দেখায় সাধারণ মানুষ। এরপরই তাদের দাবিতে মান্যতা দিয়ে মঙ্গলবার রাজ্যকে চিঠি দেয় রেল। চিঠিতে লোকাল ট্রেন পরিষেবা শুরু করার ব্যাপারে রাজ্যের মত জানতে চেয়ে বৈঠকেরও আহ্বান জানায় রেল কর্তৃপক্ষ। কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত রাজ্য চিঠির কোনও জবাব দেয়নি।

এপ্রসঙ্গে শিয়ালদের ডিআরএম এসপি সিং জানিয়েছেন, রাজ্য এখনও কোনও পদক্ষেপ না করায় বৈঠক হল না। পুজো দোরগোড়ায়। বৈঠকের পর পরিকল্পনা বাস্তবায়িত হতে দিন দশেক সময় তো লাগবেই। ফলে পুজোর আগে লোকাল ট্রেন চলা অনিশ্চিত।

তবে পুজোয় ট্রেন চললে সংক্রমণ বাড়বে বলে রেল কর্তারাও আশঙ্কা করছেন। রাজ্য সরকারও এই আশঙ্কা করছে এবং সেজন্যই লোকাল ট্রেন চালু করার বিষয় আগ্রহ দেখাচ্ছে না বলে ওয়াকিবহালের ধারণা।