• chanakyabangla

ষষ্ঠী থেকে কালীঘাটের গর্ভগৃহে প্রবেশে ছাড়, মানতে হবে কঠোরবিধি


ষষ্ঠী থেকে কালীঘাটের গর্ভগৃহে প্রবেশে ছাড়, মানতে হবে কঠোরবিধি

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

দুর্গাপুজোর মুখে অবশেষে ভক্তদের জন্য খুলে দেওয়া হল কালীঘাট মন্দিরের গর্ভগৃহ। ষষ্ঠীর সকাল থেকে পুজোর পাঁচদিন গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা। তবে প্রবেশের ক্ষেত্রে থাকছে একাধিক নিয়মবিধি।


আনলক পর্যায়ে দর্শনার্থীদের জন্য মন্দির খুলে দেওয়া হলেও গর্ভগৃহে প্রবেশের অনুমতি ছিল না। মন্দিরে প্রবেশ করতে গেলেও নানা স্বাস্থ্যবিধি পালন করতে হচ্ছিল সকলকে। ভক্তেরা আবেদন জানিয়েছিলেন, গর্ভগৃহে প্রবেশের অনুমতি দিক কমিটি। শেষপর্যন্ত দুর্গোৎসব উপলক্ষ্যে মন্দির কমিটি সিদ্ধান্ত নিয়েছে, পুজোর পাঁচদিন ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত দু’বেলা নির্দিষ্ট সময়ে গর্ভগৃহে প্রবেশের অনুমতি দেওয়া হবে ভক্তদের।

মন্দির সূত্রে খবর, ষষ্ঠীর দিন ভোর ৬ টায় দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হবে মন্দির। দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে। এরপর আবার বিকেল ৪টে থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকবে মন্দির। গর্ভগৃহে যাওয়ার জন্য একটিমাত্র গেটই খোলা থাকবে। এক্ষেত্রে ২ নম্বর গেট দিয়ে প্রবেশ করবেন দর্শনার্থীরা। সামাজিক দূরত্ব বিধি অর্থাৎ ৬ ফুট দূরত্ব রাখতে হবে ভক্তদের এবং মাস্ক আবশ্যক। নাটমন্দির থেকে প্রতিমা দর্শনের প্রবেশ দ্বার আলাদা করা হয়েছে। নাটমন্দিরে যেতে গেলে ৫ নম্বর গেট দিয়ে প্রবেশ করতে হবে দর্শনার্থীদের।


উল্লেখ্য, নোভেল কোভিড সংক্রমণ রুখতে চলতি বছরের মার্চ মাসের শেষ দিক থেকে বন্ধ করে দেওয়া হয়েছিল দেশের সমস্ত পীঠস্থান। জুলাই মাস পর্যন্ত বন্ধ ছিল কালীঘাটও।