• chanakyabangla

সবচেয়ে সস্তা! মধ্যবিত্তের কথা ভেবে বাজারে এল কম দামের atum 1.0


সবচেয়ে সস্তা! মধ্যবিত্তের কথা ভেবে বাজারে এল কম দামের atum 1.0

চাণক্য বাংলা ওয়েব ডেস্ক:

সেপ্টেম্বর 7 ,2020


ভারতের অটোমোবাইল বাজার অন্যতম জনপ্রিয় গাড়ি সংস্থাগুলির কাছে। প্রায়ই একাধিক সংস্থা ভারতের বাজারে ক্রেতাদের চাহিদা অনুসারে বাজারে নিয়ে আসে একের পর এক বাইক।


ইতিমধ্যে বেশ কিছু ভারতীয় স্টার্ট আপ কিছু সংস্থা নতুন বিভিন্ন ধরনের বাইক বাজারে নিয়ে এসেছে গ্রাহকদের কথা ভেবে। আর এবারে হায়দরাবাদের এক স্টার্ট আপ গ্রাহকদের জন্য নিয়ে এল এক নয়া বাইক। যা সুবিধা দেবে সকলকে।


এই মুহূর্তে জ্বালানির পরিবর্তে সকলেই আগ্রহী বিকল্প শক্তির বিষয়ে। আর ইতিমধ্যেই একাধিক বাইক সংস্থা নিয়ে এসেছে বিকল্প শক্তির সুবিধা যুক্ত বাইক। আর সে কারণে ক্রমশ বাড়ছে ইলেকট্রিক বাইকের চাহিদা। সাধারণ মানুষের চাহিদা অনুযায়ী বিভিন্ন বাইক প্রস্তুতকারী সংস্থাও নিয়ে আসছে ই-বাইক। তেমনই atum 1.0 electric bike। হায়দরাবাদের অটোমোবাইল স্টার্টআপ সংস্থা, নাম Atum 1.0।


দেশের মধ্যবিত্ত মানুষের কথা মাথায় রেখেই এই ইলেক্ট্রিক বাইক বাজারে এনেছে সংস্থা। গ্রাহকেরা দেশ জুড়ে কিনতে পারবেন এই ই-বাইক। এই বাইকের দাম রাখা হয়েছে ৫০ হাজার টাকা। এই বাইকে রয়েছে লিথিয়াম আয়ন ব্যাটারি। এই বাইকটি একবার চার্জে ১০০ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম।


পাশাপাশি এই বাইকের সব থেকে বেশি স্পিড ২৫ কিমি/ ঘণ্টা। এই লিথিয়াম আয়ন ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় মাত্র ৪ ঘণ্টা। এতে রয়েছে ৩ পিন সকেট। ফলে যে কোন জায়গাতেই এই বাইক চার্জ দেওয়া সম্ভব। পাশপাশি এই বাইক icat(international centre for automative technology) অনুমোদিত।



ফলে গ্রাহকদের এই স্কুটার কিনতে খুব একটা অসুবিধা হবে না। পাশপাশি এই বাইক চালানোর জন্য কোন রেজিস্ট্রেশন করার বা আলাদা করে লাইসেন্স রাখার কোন দরকার নেই। টিন এজারদের এই বাইক একদম উপযুক্ত হতে পারে বলে মনে করা হচ্ছে। এই বাইকে রয়েছে এলইডি হেডল্যাম্প।


এছাড়া রয়েছে এলইডি টেল লাইট। রয়েছে ইন্ডিকেটর এবং আরামদায়ক সিট। পাশপাশি যে কোন রাস্তাতে যাওয়ার জন্য শক্ত টায়ার এছাড়া রয়েছে ডিজিটাল ডিসপ্লে।



ইতিমধ্যে এই বাইক নিয়ে দেখা গিয়েছে যথেষ্ট আগ্রহ। কারণ ইতিমধ্যে একাধিক বিদেশি কোম্পানি ভারতের বাজারে যথেষ্ট প্রতিষ্ঠিত। সেখানে দাঁড়িয়ে দেশীয় এই বাইক কতটা ক্রেতাদের মন জয় করতে পারে তা নিয়ে রয়েছে আকর্ষণ।