• chanakyabangla

সংসদ থেকে সীমান্তে লড়াই করা সেনাদের পাশে থাকার বার্তা প্রধানমন্ত্রীর ।


সংসদ থেকে সীমান্তে লড়াই করা সেনাদের পাশে থাকার বার্তা প্রধানমন্ত্রীর

চানক্য বাংলা ওয়েব ডেস্ক:

মাতৃভূমিকে রক্ষা করতে সীমান্তে যে জওয়ানরা সাহস এবং দৃঢ়তার সঙ্গে সেনা বুক চিতিয়ে লড়ছে, গোটা দেশ তাদের পাশে আছে। সোমবার বাদল অধিবেশনের শুরুতে সংসদ থেকে সেনাদের মনোবল বাড়াতে এমন বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে সাংসদের উদ্দেশ্যে তিনি বলেন, এই বার্তা ঐক্যবদ্ধভাবে সংসদ থেকে পৌঁছে দেওয়া উচিত। আমার বিশ্বাস, সংসদের সব সদস্য এ বিষয়ে সহমত পোষণ করবেন।

এদিন বিরোধীরা প্রধানমন্ত্রীর এই বার্তায় সহমত পোষণ করলেও প্রশ্নোত্তর পর্ব বাতিল এবং জিরো আওয়ারের সময়সীমা ছাঁটাই নিয়ে সরব হন। এমনকি স্ক্রুনিটি ছাড়াই একতরফা বিল পাশ করিয়ে নেওয়া নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে স্বৈরতন্ত্রের অভিযোগ তোলেন তৃণমূলের সাংসদ ডেরেক ও'ব্রায়েন। সবমিলিয়ে বাদল অধিবেশনের শুরুতেই সরগরম সংসদ।

উল্লেখ্য, কোভিড বিধি মেনে সংক্রমণ ঠেকাতে সংসদের উচ্চকক্ষ এবং নিম্নকক্ষ ব্যবহার করা হয়েছে দুই কক্ষের অধিবেশনের আলোচনার জন্য। এ দিন লোকসভার সাংসদেরা দূরত্ব বিধি মেনে দুই কক্ষে ছড়িয়ে ছিটিয়ে বসেছেন। দুই কক্ষেই লাগানো হয়েছে জায়ান্ট স্ক্রিন। তবে এদিন শারীরিক অসুস্থতার কারণে অনুপস্থিত স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উপস্থিত থাকছেন না সোনিয়া গান্ধি এবং রাহুল গান্ধি। জানা গিয়েছে, মা সোনিয়াকে নিয়ে বিদেশে মেডিক্যাল চেকআপে গিয়েছেন রাহুল গান্ধি। কয়েকদিন পরেই ফিরে বাদল অধিবেশনে যোগ দেবেন তাঁরা।